May 3, 2024, 4:03 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা।

দুর্নীতির খবর প্রকাশ করায় ‘ঘোষণা দিয়ে’ সাংবাদিকের নামে মামলা করলেন বন কর্মকর্তা

দুর্নীতির খবর প্রকাশ করায় ‘ঘোষণা দিয়ে’ সাংবাদিকের নামে মামলা করলেন বন কর্মকর্তা

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকার হবিরবাড়ি বিট কর্মকর্তা আশরাফুল আলমের দুর্নীতি ও অপকর্মের খবর পত্রিকায় প্রকাশ করায় ওই সাংবাদিককে ‘মামলা দিয়ে সাইজ করার’ ঘোষণা দিয়েছিলেন তিনি। ঘোষণা দেওয়ার কয়েকমাস পরে ওই পত্রিকার সাংবাদিকের নামে মিথ্যা ও সাজানো ঘটনা দিয়ে মোট পাঁচটি মামলা দেন হবিরবাড়ি বিট অফিসার আশরাফুল আলম।

এ ঘটনার প্রতিবাদে শনিবার দুপুরে ভালুকা উপজেলা পরিষদের সামনে ভালুকা-গফরগাঁও সড়কে ভালুকার সাংবাদিক সমাজের ব্যানারে মানববন্ধন করেন বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার স্থানীয় সাংবাদিকেরা।

সূত্রে জানা যায়, হবিরবাড়ি বিট কর্মকর্তা আশরাফুল আলম ও ভালুকা রেঞ্জ কর্মকর্তা হারুন অর রশিদের দুর্নীতি ও অপকর্মের খবর দৈনিক আজকের সংবাদ পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশ করেন পত্রিকাটির ভালুকা প্রতিনিধি ওমর ফারুক তালুকদার। প্রকাশিত সংবাদের বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে ব্যাপক আলোচনার জন্ম দেয়। এর জেরে ওই পত্রিকার সাংবাদিকের নামে ‘মামলা দিয়ে সাইজ করার’ ঘোষণা দেন হবিরবাড়ি বিট অফিসার আশরাফুল আলম। এ ঘটনার কয়েকমাস পরে বিট কর্মকর্তা আশরাফুল আলম বাদী হয়ে সাজানো ঘটনা লিখে মোট পাঁচটি মামলা করেছেন ওই সাংবাদিকের নামে। এ ঘটনায় স্থানীয় গণমাধ্যমকর্মীরা ক্ষোভে ফুঁসে উঠেছেন। মামলা প্রত্যাহার ও বিট অফিসার আশরাফুল আলমের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন তারা।

মানবন্ধনে সাংবাদিক নেতারা বলেন, সংবাদ প্রকাশের জেরে একজন বিট অফিসার মামলা দিয়ে সাংবাদিককে সাইজ করার ঘোষণা দিয়ে সম্পুর্ন বানোয়াট পাঁচটি মামলা দায়ের করেছেন। এতে আমারা হতভম্ভ হয়েছি। এ বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের মাধ্যমে তদন্ত করার দাবি জানান গণমাধ্যমকর্মীরা। সাংবাদিক যদি বনের জমি দখলের সাথে জড়িত থাকে তাহলে আমাদের কোন আপত্তি নেই। তবে বিনা অপরাধে হয়রানির উদ্দেশ্যে মামলা দায়ের সাংবাদিক সমাজ মেনে নিবেন না। বিট অফিসার আশরাফুল আলমের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান তারা। মানববন্ধনে স্থানীয় সাংবাদিকরা একাট্টা হয়ে দুর্নীতিবাজ বন কর্মকর্তা আশরাফুল আলমের বিষয়ে অনুসন্ধানী সাংবাদিকতা করার বিষয়ে একমত পোষণ করেন।

বীর মুক্তিযোদ্ধা সন্তান সাংবাদিক ওমর ফারুক তালুকদার বলেন, অসাধু বন কর্মকর্তাদের দুর্নীতির খবর প্রকাশ করার কারণে হবিরবাড়ি বিট কর্মকর্তা আশরাফুল আলম আমার নামে সাজানো ঘটনার দিয়ে পাঁচটি মামলা করেছেন। মিথ্যা ঘটনা সাজিয়ে যে সব মামলায় আমাকে জড়ানো হয়েছে এসব কোনো ঘটনার সাথে আমি বিন্দু পরিমানও জরিত নই। আমি সবগুলো মামলা প্রত্যাহার ও বিট অফিসার আশরাফুল আলমের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

হবিরবাড়ি বিট অফিসার আশরাফুল আলম খানের সাথে এ বিষয়ে কথা বলার জন্য একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিব না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, মামলা দেওয়ার বিষয়টা বিট অফিসার দেখেন। এটা তিনিই ভালো জানেন কি অপরাধে ওইসব মামলা দায়ের করেছেন। এ বিষয়ে আমি কিছুই জানি না।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com